এই গ্রীষ্মে ভ্রমণ? আপনি যাওয়ার আগে 19 টি টিপস জেনে নিন

0
24


আপনি একটি ট্রিপে রওয়ানা হওয়ার আগের দিনগুলিতে, আপনি হয়তো খুঁজে পেতে পারেন যে আপনার প্রিট্রাভেল অস্থিরতা লজিস্টিক পরিচালনার চাপ দ্বারা বাধাগ্রস্ত হয়েছে।

প্রথমত, আপনি সম্ভবত সম্মুখীন হবেন বিমান ভাড়া আগের চেয়ে বেশি আপনি আপনার ট্রিপ বুকিং হিসাবে. তোমার ব্যবস্থা করার পর অফিসের বাইরে আপনার সময়তোমাকে করতেই হবে আপনার অনুপস্থিতির জন্য আপনার বাড়ি প্রস্তুত করুন এবং নিশ্চিত করুন যে এটি নিরাপদ। তারপর আছে কি প্যাক আউট figuringউল্লেখ না আপনার স্যুটকেসে সব ফিট করা.

তবে যদিও ভ্রমণের জন্য কয়েক ঘণ্টার পরিকল্পনার প্রয়োজন হয়, আপনি একবার করণীয়গুলির একটি স্পষ্ট তালিকা একসাথে রাখলে এটি মোকাবেলা করা সহজ। নীচের টিপস আপনার ছুটি পার্কে একটি হাঁটা করা হবে. বা, পছন্দসই, সৈকতে হাঁটা।

প্যাকিং তালিকা অপরিহার্য অধিকাংশ মানুষ সম্পর্কে চিন্তা না

আপনার স্যুটকেসে কয়েকটি ছোট সংযোজন ঝামেলা কমাতে পারে এবং আপনি যখন ভ্রমণ করছেন তখন আরাম সর্বাধিক করতে পারে। এখানে কিছু প্রয়োজনীয় জিনিস রয়েছে যা সম্ভবত আপনার বাড়িতে ইতিমধ্যেই রয়েছে। (আপনি যদি আপনার ভ্রমণে আপনার কম্পিউটার বা ট্যাবলেট আনতে আগ্রহী হন, তবে আমাদের তালিকাটিও পরীক্ষা করতে ভুলবেন না ভ্রমণের গ্যাজেট থাকা আবশ্যক.)

1. একটি পুনঃব্যবহারযোগ্য জলের বোতল প্যাক করুন

সঙ্গে তাপ তরঙ্গ কাছাকাছি, এটি একটি আবশ্যক — বিশেষ করে যদি আপনি এমন পরিবেশে না থাকেন যেখানে বিনামূল্যে জল সহজেই অ্যাক্সেসযোগ্য। একটি হাইড্রেশন ব্লাডার (একটি থলি যা আপনার ব্যাকপ্যাকে ফিট করে এবং একটি দীর্ঘ টিউবের মাধ্যমে আপনার মুখে জল পাঠায়) আরও হাইকিং-ভিত্তিক ভ্রমণের জন্য একটি সহজ বিকল্প, যদিও মনে রাখবেন এটা পরিষ্কার করা একটু বেশি জটিল. যেভাবেই হোক, আপনার কিছু ধরণের পুনঃব্যবহারযোগ্য পাত্র প্রয়োজন আপনাকে ধারাবাহিকভাবে হাইড্রেটেড রাখুন. অন্যথায় আপনাকে জলের বোতল কেনার উপর নির্ভর করতে হবে, যা পর্যটন কেন্দ্রগুলিতে ব্যয়বহুল এবং আরও গ্রামীণ এলাকায় সবসময় সম্ভব নয়। এখানে একটি তালিকা 2022 এর জন্য আমাদের প্রিয় পানির বোতল. যদি আপনার গন্তব্যের কলের জল পানযোগ্য না হয়, চেষ্টা করুন একটি অন্তর্নির্মিত ফিল্টার সহ একটি জলের বোতল.

হাইড্রেট বা ডাইরেট।

Paige Thies

2. ড্রায়ার শীট আনুন

হাস্যকরভাবে, তারা আপনার ড্রায়ার জন্য খারাপ. কিন্তু ড্রায়ার শীট আপনার দুর্গন্ধযুক্ত জুতাগুলির জন্য বিস্ময়কর কাজ করবে। আপনি ঘুমাতে যাওয়ার আগে তাদের গুচ্ছ করে রাখুন এবং ভিতরে (বা স্যান্ডেলের জন্য, ফুটবেডের উপরে) আটকে দিন। এটি দুর্গন্ধ দূর করবে যা অনিবার্যভাবে কয়েকদিন হাঁটার পরে জমা হবে। ড্রায়ার শীটগুলি কাপড়ের ডিওডোরেন্ট দাগ থেকেও মুক্তি পেতে পারে এবং আপনার চুলের ফ্লাইওয়েগুলিকে সমতল করতে পারে। (এখানে 20টি অপ্রত্যাশিত উপায় রয়েছে যা ড্রায়ার শীটগুলি কাজে আসতে পারে।)

সাতটি বাঁধা মুদির ব্যাগ একে অপরের উপরে স্তুপীকৃত

প্লাস্টিকের শপিং ব্যাগ প্যাক করুন যাতে নোংরা জামাকাপড় আপনার পরিষ্কার কাপড়ে নোংরা না হয়।

মিসেস/গেটি

3. প্লাস্টিক ব্যাগ ভুলবেন না

অভিনব কিছু নয়, শুধু ডিসপোজেবল মুদি ব্যাগ যা আপনি আপনার প্যান্ট্রির পিছনে স্টাফ করেছেন। যদিও তারা ভ্রমণের জন্য সবচেয়ে বিলাসবহুল নয়, প্লাস্টিকের ব্যাগগুলি বিভিন্ন পরিস্থিতিতে তাদের উপযোগিতা প্রমাণ করে। আপনি আপনার স্যুটকেসের বাকি অংশ থেকে নোংরা লন্ড্রি ভাগ করার জন্য আপনার ইতিমধ্যে-জীর্ণ পোশাকগুলিকে প্লাস্টিকের ব্যাগে ভাঁজ এবং স্টাফ করতে পারেন এবং আপনার বাকি কাপড়গুলিকে দুর্গন্ধ থেকে রক্ষা করতে পারেন। তারা ভেজা সাঁতারের পোষাক এবং নোংরা জুতাগুলির জন্য কিছু অস্থায়ী স্টোরেজ অফার করতে পারে। এছাড়াও, যদি আপনার ভ্রমণে মুদি কেনাকাটা করার কোনো সুযোগ থাকে, তাহলে আপনি সেই প্লাস্টিকের শপিং ব্যাগগুলি পুনরায় ব্যবহার করতে পারেন যে দেশগুলি স্টোরগুলি সরবরাহ করা নিষিদ্ধ করে বা স্টোরগুলির জন্য অতিরিক্ত চার্জ নেওয়ার প্রয়োজন হয়৷.

প্যাকিং টিপস আরো ফিট এবং সহজ ভ্রমণ

একবার আপনি নির্ধারণ করেছেন কি প্যাক করতে, পরবর্তী figuring আসে কিভাবে প্যাক করার জন্য. আপনি চেষ্টা করছেন কিনা একটি কমপ্যাক্ট ক্যারি-অনে আপনার জিনিসপত্র চেপে নিন অথবা আপনি একটি রুমিয়ার পূরণ করছেন স্যুটকেস আপনি পরিকল্পনা বিমানবন্দরে চেক করুনকৌশলগতভাবে প্যাকিং আপনার লাগেজে স্থান সর্বাধিক করতে পারে এবং আপনার সবচেয়ে প্রয়োজনীয় জিনিসগুলি অ্যাক্সেস করা সহজ করে তুলতে পারে।

4. আপনার কাপড় ভাঁজ, রোল এবং ঘনক্ষেত্র

প্রত্যেক ভ্রমণকারীর জামাকাপড় প্যাক করার তাদের পছন্দের পদ্ধতি রয়েছে: কেউ তাদের পোশাক ভাঁজ করে, অন্যরা সেগুলিকে লগে রোল করে এবং অন্যরা সেগুলি প্যাকিং কিউবগুলিতে সমতল করে। আমরা সুপারিশ করি এই তিনটি কৌশল মিশ্রিত করা. আপনার আরও সুগঠিত, ভারী কাপড় ভাঁজ করুন: জিন্স, ট্রাউজার, আনুষ্ঠানিক পোশাক এবং বোতাম-ডাউন। তারপরে আপনার পোশাকের বাকি অংশগুলিকে রোল আপ করুন এবং আপনার স্যুটকেসের অবশিষ্ট ফাঁকগুলিতে স্টাফ করুন। কিছু অতিরিক্ত চ্যাপ্টা নিচের জন্য, প্যাকিং কিউব মধ্যে এই ঘূর্ণিত কাপড় কিছু চেপে.

একটি খোলা স্যুটকেসের উপরে একটি শার্ট ধরে থাকা ব্যক্তি৷

ভাঁজ বা রোল? এটা নির্ভর করে আপনি যে পোশাকের সাথে কাজ করছেন তার উপর।

সেলওয়েল/গেটি

5. TSA এর জন্য প্রস্তুতি নিন

নিরাপত্তার মাধ্যমে একটি ক্যারি-অন আনতে, আপনার ইলেকট্রনিক্স এবং তরলগুলিতে সহজে অ্যাক্সেসের প্রয়োজন হবে যাতে আপনি সেগুলিকে কনভেয়র বেল্টে রাখতে পারেন। এগুলিকে আপনার স্যুটকেসের উপরের স্তর বা বাইরের পকেটে আটকে রাখুন (বা আপনার বরাদ্দ করা ব্যক্তিগত আইটেম) অন্যথায়, আপনি আপনার ল্যাপটপের জন্য চারপাশে খনন করার সাথে সাথে আপনার নিখুঁত প্যাকিংকে এলোমেলো করতে হবে, প্রক্রিয়াটিতে আপনার পিছনে লাইনটি আটকে দেবে।

6. আপনার ক্যারি-অনে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস রাখুন

আপনি যখন আপনার লাগেজ চেক, আপনি এটি হারানোর ঝুঁকি চালান. এই কারণেই আপনার বহন করা বা ব্যক্তিগত আইটেমটি প্রয়োজনীয় জিনিসগুলির জন্য সর্বোত্তম জায়গা যা প্রতিস্থাপন করা সবচেয়ে কঠিন হবে: আপনার মানিব্যাগ, কন্টাক্ট লেন্স, চশমা, ওষুধ, ইলেকট্রনিক্স বা এমন কিছু যা আপনি কয়েক দিনের জন্য আটকে থাকতে অপছন্দ করেন।

7. আপনার ব্যাগ ট্র্যাক

ক্ষতি এবং চুরি থেকে আপনার লাগেজকে কিছু অতিরিক্ত সুরক্ষা দিতে, ট্র্যাকিং ডিভাইসগুলির সাথে আপনার ক্যারি-অন এবং চেক করা ব্যাগ উভয়ই সাজান, যেমন টাইলস বা অ্যাপল এয়ারট্যাগ. আপনার স্যুটকেসগুলির সঠিক অবস্থান জানা থাকলে অবশ্যই আপনার কিছু মাথাব্যথা বাঁচাবে যদি কিছু খারাপ হয়ে যায়: এয়ারট্যাগগুলি CNET-এর ভাইবোন সাইট দ্য পয়েন্টস গাই-এর রস ফেইনস্টাইনকে সক্ষম করেছে তার হারিয়ে যাওয়া ব্যাগটি খুঁজে বের করুন এবং সময়মতো একটি সংযোগকারী ফ্লাইটে চড়ুন.

8. প্রয়োজনে লাগেজ নড়বড়ে ঘর ছেড়ে দিন

আপনি দোকানে আঘাত বা কিছু স্যুভেনির ফিরিয়ে আনার একটি সুযোগ আছে? আপনি আপনার লাগেজ লোড করার সময়, ফেরার পথে আপনার প্রয়োজন হতে পারে এমন কোনো অতিরিক্ত স্থান বিবেচনা করুন। আপনি এমন পরিস্থিতিতে শেষ করতে চান না যেখানে আপনি আপনার গন্তব্যে একটি দুর্দান্ত প্যান্ট কিনেছেন, তবে আপনার স্যুটকেসটি এতই স্টাফ হয়ে গেছে যে সেগুলিকে উপযুক্ত করার জন্য আপনাকে অন্য কিছু ত্যাগ করার কথা বিবেচনা করতে হবে। (সত্য গল্প.)

প্রাক-অবকাশ বাড়ির চেকলিস্ট

আপনি চলে যাওয়ার আগে কিছু দ্রুত কাজ পরিচালনা করা নিশ্চিত করতে সাহায্য করবে যে আপনি আপনার বাড়িটি যেভাবে ছেড়েছিলেন ঠিক সেইভাবে আপনি ফিরে আসবেন। আমাদের চেক আউট প্রাক-অবকাশের পরিবারের কাজের সম্পূর্ণ তালিকা.

একটি দেয়ালে একটি পাওয়ার আউটলেট

আপনি চলে যাওয়ার সময় আপনার যন্ত্রগুলিকে আনপ্লাগ করা গুরুত্বপূর্ণ কারণ সেগুলির মধ্যে কিছু বিদ্যুৎ নিষ্কাশন করে এমনকি যখন সেগুলি বন্ধ থাকে।

সারাহ টিউ/সিএনইটি

9. আপনার ইলেকট্রনিক্স আনপ্লাগ করুন

এটি আপনার শক্তির বিল কমিয়ে দেবে এবং বৈদ্যুতিক আগুনের ঝুঁকি কমিয়ে দেবে। চলে যাবার আগে, আপনার যন্ত্রপাতি আনপ্লাগল্যাম্প, চার্জার, রাউটার, কম্পিউটার এবং টিভি।

10. আপনার জানালা লক করুন

আপনার সমস্ত দরজা ট্রিপল চেক করার পাশাপাশি, নিশ্চিত করুন যে আপনি আপনার জানালাগুলিকে সুরক্ষিত করেছেন, চোরদের জন্য পরবর্তী সবচেয়ে সহজ প্রবেশ বিন্দু। আরও ভাল, ক স্মার্ট লক একটি উইন্ডো আনলক হলে আপনাকে সতর্ক করতে পারে এবং আপনাকে দূরবর্তীভাবে লক করার অনুমতি দেয়৷

11. আপনার আলোতে টাইমার রাখুন

আপনি বাড়িতে আছেন বলে মনে করতে, আপনার আউটলেটগুলিতে লাইট টাইমার প্লাগ করুন বা দূর থেকে নিয়ন্ত্রণযোগ্য একটি ইনস্টল করুন স্মার্ট বাল্ব. আপনার ইনডোর লাইটগুলি স্বাভাবিকভাবে চালু এবং বন্ধ করার জন্য সেট করুন এবং রাতে আপনার আউটডোর লাইটগুলি চালু করার জন্য সেট করুন।

12. আপনি দূরে থাকার সময় আপনার গাছপালা জীবিত রাখুন

আপনার অনুপস্থিতিতে তাদের শুকিয়ে যাওয়ার জন্য ধ্বংস করবেন না। আপনি একটি প্লাস্টিকের জলের বোতল থেকে একটি ড্রিপ সিস্টেম তৈরি করতে পারেন যাতে এটি জলে ভরে, উপরের দিকে কিছু গর্ত ড্রিল করে, এটিকে ঘুরিয়ে এবং মাটিতে যথেষ্ট গভীরে ঢেকে দেয় যাতে গর্তগুলি ঢেকে যায়। বড় পাত্রের জন্য, জল ভর্তি ওয়াইন বোতল ভাল কাজ করে। (কোনও অতিরিক্ত ড্রেনেজ গর্ত ড্রিল করার দরকার নেই: শুধু বোতলটি খোলা রেখে দিন।) আরও ধারণার জন্য, চেক আউট করুন আপনি দূরে থাকাকালীন আপনার গাছের উন্নতিতে সাহায্য করার জন্য আমাদের গাইড.

প্লাস্টিকের পানির বোতল উল্টে পাত্রে গাছের পাশে মাটির ভিতরে আটকে যায়

এই উদ্ভিদ-বান্ধব হ্যাক দিয়ে, জল দেওয়ার গ্লোবগুলিতে অর্থ ব্যয় করার দরকার নেই।

ক্রিস পার্কার/সিএনইটি

13. শান্ত থাকুন

এটা সম্ভব আপনার বৈদ্যুতিক বিল না বাড়িয়ে গ্রীষ্মের তাপ আপনার বাড়ির বাইরে রাখুন. আপনি যদি রৌদ্রোজ্জ্বল এলাকায় থাকেন তবে আপনার শেডগুলি বন্ধ করুন এবং আপনার স্থানীয় আবহাওয়া এটির জন্য একটি ডিহিউমিডিফায়ার চালান। আপনার থার্মোস্ট্যাট 5 ডিগ্রী বেশি সেট করুন যা আপনি সাধারণত রাখেন, বা পান স্মার্ট থার্মোস্ট্যাট যে আপনি ছুটির মোডে সেট করতে পারেন।

আপনার ফোন বিদেশে কিভাবে কাজ করবে তা বের করুন

আপনি যদি বিদেশ ভ্রমণের সময় আপনার ফোনের ডিফল্ট সেটিংস রাখেন তবে এটি একইভাবে কাজ করবে না। অন্তত, আপনার সরবরাহকারীকে আপনার ফোন বিলে মোটা আন্তর্জাতিক চার্জ চাপিয়ে না দিয়ে নয়।

14. আপনার সিম পরিস্থিতি সাজান

কলিং, এসএমএস টেক্সটিং এবং ডেটার সম্পূর্ণ পরিসর পেতে, আপনাকে অন্য একটি সিম কার্ড পেতে হবে যা বিদেশে সমর্থিত। কিছু নতুন ফোন আছে eSIM প্রযুক্তি যা আপনাকে এটি ডিজিটালভাবে করতে দেয়কিন্তু এখনও অনেকের কাছে আপনাকে শারীরিকভাবে আপনার সিম কার্ডটি সরিয়ে অন্য একটি দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

ফোন থেকে সিম কার্ডের ট্রে বের হচ্ছে

নতুন ফোনের সাথে eSIM সমর্থন ক্রমবর্ধমান সাধারণ হয়ে উঠলে, ফিজিক্যাল কার্ড শীঘ্রই অতীতের জিনিস হয়ে যাবে।

জেসন সিপ্রিয়ানি/সিএনইটি

15. প্রয়োজনে সিম কোথায় পাবেন তা জানুন

আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে সাধারণত কাউন্টার বা স্ব-পরিষেবা কিয়স্ক থাকে যেখানে আপনি একবার আপনার গন্তব্যে পৌঁছানোর পরে প্রিপেইড স্থানীয় সিম কার্ড কিনতে পারেন। তবে আপনি যদি আগে থেকে এটি খুঁজে বের করতে চান এবং আপনার বিমানটি নিচের দিকে যাওয়ার সাথে সাথে পরিষেবাটি পেতে চান, CNET পূর্বে KnowRoaming সুপারিশ করেছেযা এখন ইসিম অফার করে.

16. কি ঘটছে তা আপনার পরিচিতিদের জানান৷

একটি নতুন ফোন নম্বরের সাথে সম্ভাব্য স্নাফাস আসে যা আপনি অনুমান করতে চান। আপনি যদি এমন একটি নম্বর থেকে আপনার পরিচিতিগুলিকে টেক্সট করার সাথে মোকাবিলা করতে না চান যা তারা চিনবে না, তাহলে তাদের জানান আপনি বিদেশে যাচ্ছেন এবং Facebook মেসেঞ্জার বা WhatsApp এর মতো অ্যাপগুলিতে আপনার সাথে যোগাযোগ করতে বলুন, যেগুলি কেবল ডেটা ব্যবহার করে৷

17. দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বাধাগুলির কাছাকাছি কাজ করুন

লগ ইন করার জন্য আপনাকে দুই-ফ্যাক্টর প্রমাণীকরণের প্রয়োজন এমন পরিষেবা বা অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করতে হতে পারে। আপনি যাওয়ার আগে, নিশ্চিত করুন যে প্রমাণীকরণ পদ্ধতিটি আপনার ফোন নম্বরের পরিবর্তে ইমেলে সেট করা আছে।

ভ্রমণের সময় নিরাপদে টাকা জমা করুন

আপনি যখন ভ্রমণ করছেন তখন আপনার মন প্রায়ই এক মিলিয়ন জায়গায় থাকে, তাই আপনার গার্ডকে হতাশ করা এবং আপনার অর্থের ট্র্যাক হারানো খুব সহজ। একটু আগে থেকে পরিকল্পনা করে, আপনি নাটকীয়ভাবে আপনার তহবিল হারিয়ে যাওয়ার বা পকেটমার হওয়ার সম্ভাবনা কমাতে পারেন।

18. একটি সহজ লক্ষ্য হতে হবে না

আপনার নগদ অর্থ একটি মানি বেল্ট বা ফ্যানি প্যাকে রাখুন, যা একটি টোট বা ব্যাকপ্যাকের বাইরের পকেট থেকে চুরি করা অনেক বেশি কঠিন করে তোলে।

থলি থেকে টাকা ও পাসপোর্ট উঁকি দিচ্ছে

ফ্যানি প্যাক এবং মানি বেল্ট আপনার টাকা সহজেই অ্যাক্সেসযোগ্য রাখে (কিন্তু পকেটমারের জন্য নয়)।

গ্র্যান্ডরিভার/গেটি ইমেজ

19. আপনার টাকা লুকান

আপনার সমস্ত ডিম এক ঝুড়িতে রাখা এড়িয়ে চলুন… বা আপনার সমস্ত তহবিল এক জায়গায় রাখুন। আপনার ক্যারি-অনে একটি অতিরিক্ত কার্ড বা দ্বিতীয় ওয়ালেটে কিছু ছোট বিল আটকে দিন। এইভাবে, আপনি যদি একটি ব্যাগ বা মানিব্যাগ হারিয়ে ফেলেন, আপনি অর্থহীন আটকে থাকবেন না। (শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার সমস্ত লুকানোর জায়গা মনে রাখবেন; হয়ত একটি পাসওয়ার্ড-সুরক্ষিত নোটে তাদের ট্র্যাক রাখুন আপনার ফোনে.)

আপনার পরবর্তী ছুটির আগে আরও ভ্রমণ টিপস খুঁজছেন? Google Maps এবং Google Flights-এ এই বৈশিষ্ট্যগুলি আপনাকে অর্থ সঞ্চয় করতে এবং আপনার পথ খুঁজে পেতে সহায়তা করবে। এখানে সাতটি গ্যাজেট আমরা প্যাক করার পরামর্শ দিইসাথে আমাদের কর্মীদের প্রিয় বহন-অন লাগেজ. প্লাস, এই 12 টি প্রো টিপস দিয়ে আপনার ভ্রমণ ফটোগ্রাফি উন্নত করুন.



Source link